মেহেদী হাসান,রবিবা প্রতিনিধি: ৪ সেপ্টেম্বর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসের রবি প্রাঙ্গণে নবীন শিক্ষার্থীদের নিয়ে আনন্দ উৎসবের আয়োজন করে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়। সোমবার বিকাল ৫.০০টায় এই উৎসবের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম। অনুষ্ঠানে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের চেয়ারম্যান, শিক্ষক ও নবীন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এসময় উপাচার্য মহোদয় প্রতি বিভাগের নবাগত শিক্ষার্থীদের সাথে পৃথক পৃথকভাবে কুশল বিনিময় করেন, শিক্ষার্থীদের খোঁজ খবর নেন। এসময় তিনি নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এই উন্মুক্ত প্রাঙ্গণ তোমাদের, এর বিশালতাকে নিজেদের মধ্যে ধারণ করতে হবে। প্রকৃতির মাঝে প্রকৃতি থেকে শিক্ষাগ্রহণের কথা বলেছেন রবীন্দ্রনাথ। এই উন্মুক্ত ক্ষেত্রে এসে, তোমরা, নবীন শিক্ষার্থীরা পরস্পরের সাথে পরিচিত হবার সুযোগ লাভ করেছো। নিজেদের মধ্যে আনন্দ ভাগাভাগি করছো, এ দৃশ্য অবলোকন করে আমরাও আনন্দ অনুভব করছি। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সঙ্গে তোমাদের অভিযাত্রা সুন্দর ও সার্থক হোক।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীদের গান ও নৃত্য পরিবেশনার মধ্যদিয়ে শেষ হয় বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের আনন্দ উৎসব।